01400-786162 , 01400-786163
tech dental final logo
দাঁতের ব্রিজ কি

ফাইবার ব্রিজ কি

ডেন্টাল ব্রিজ পদ্ধতি হল যে কোনো হারিয়ে যাওয়া দাঁত প্রতিস্থাপনের জন্য এক ধরনের পুনরুদ্ধারকারী দাঁতের চিকিৎসা। যদি আপনার কোনো দাঁত অনুপস্থিত থাকে, আপনার দাঁতের ডাক্তার ডেন্টাল ব্রিজগুলির সাহায্যে আপনার হাসির ফাঁকগুলি বন্ধ করতে বা সেতু করতে পারেন।মূলত, এটি এক ধরনের মিথ্যা দাঁত যা ফাঁকের দুপাশে অ্যাবুটমেন্ট দাঁত দ্বারা জায়গায় রাখা হয়। এগুলি সাধারণত আপনার প্রাকৃতিক দাঁতের সাথে নান্দনিকভাবে মিশ্রিত করার জন্য চীনামাটির বাসন থেকে তৈরি করা হয়, যদিও কিছু ক্ষেত্রে, এগুলি সোনার মতো বিভিন্ন উপকরণ দিয়ে তৈরি করা যেতে পারে।

ফাইবার  ব্রিজের উদ্দেশ্য

 

যদি আপনার একটি দাঁত অনুপস্থিত থাকে তবে এটি আপনাকে বিভিন্ন উপায়ে প্রভাবিত করতে পারে। একটি ডেন্টাল ব্রিজ আপনাকে বিভিন্ন পরিবর্তনে সাহায্য করতে পারে, যার মধ্যে রয়েছে:

  • আপনার হাসি পুনরুদ্ধার
  • আপনার উচ্চারণ পুনরুদ্ধার করা
  • আপনার সঠিকভাবে চিবানোর ক্ষমতা পুনরুদ্ধার করা
  • আপনার মুখের আকৃতি বজায় রাখতে সাহায্য করে
  • চিবানোর সময় শক্তি সঠিকভাবে বিতরণ করার জন্য আপনার কামড় পুনরায় সামঞ্জস্য করা

ফাইবার ব্রিজ চিকিৎসার পার্শ্ব প্রতিক্রিয়াঃ

  • ডেন্টাল ব্রিজে চিকিৎসায় কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

কত সময় পুরো প্রক্রিয়াটি শেষ হয়ঃ

  • সম্পূর্ণ প্রক্রিয়াটি শেষ হতে  ১:০০ - ১:৩০ ঘণ্টা সময় প্রয়োজন হয়।     

ফাইবার ব্রিজ চিকিৎসা মোট খরচঃ

  • ডেন্টাল ব্রিজে  চিকিৎসার খরচ ২০,০০০/= (বিশ হাজার) থেকে  ৮০,০০০/=  (আশি হাজার)  টাকা পর্যন্ত ।  ক্লিনিক ভেদে  ডেন্টাল ব্রিজ  চিকিৎসার খরচ ভিন্ন ভিন্ন হতে পারে।     

ফাইবার ব্রিজ চিকিৎসা টেক ডেন্টালে কেন করবেনঃ    

  • আমরা প্রত্যেক রোগীর জন্য আলাদা আলাদা  যন্ত্রপাতি একবার ব্যবহার করি যা দ্বিতীয়বার  আর ব্যবহার হয় না। সম্মানিত রোগীদের জন্য যন্ত্রপাতি গুলো সর্বোচ্চ জীবাণূমুক্তকরণ পদ্ধতি অবলম্বন করে থাকি। উন্নত মানের ম্যাটেরিয়াল ব্যবহার নিশ্চিতের পাশাপাশি অভিজ্ঞ ডেন্টাল সার্জন দ্বারা চিকিৎসা প্রদান করা হয়।

ফাইবার ব্রিজের পুনরুদ্ধার এবং পরের যত্ন

 

সাধারণত, দাঁতের সেতুগুলি প্রায় পাঁচ থেকে সাত বছর স্থায়ী হতে পারে। ভাল মৌখিক স্বাস্থ্যবিধি এবং নিয়মিত পেশাদার পরিষ্কারের সাথে, এটি 10 বছরেরও বেশি সময় ধরে থাকতে পারে।ডেন্টাল ব্রিজের সাফল্য স্বাস্থ্যের পাশাপাশি অবশিষ্ট দাঁতের শক্তির উপরও নির্ভর করে। একটি সেতু দিয়ে, দাঁতের ক্ষয় এবং মাড়ির রোগ প্রতিরোধ করা গুরুত্বপূর্ণ যা দাঁতের ক্ষতি হতে পারে। সঠিক দাঁত এবং মাড়ির যত্নের জন্য, আপনাকে দিনে দুবার ব্রাশ করতে হবে, অন্ততপক্ষে, এবং প্রতিদিন ফ্লস করতে হবে।নিয়মিত একজন ডেন্টিস্টের সাথে দেখা করুন যাতে তিনি আপনাকে সমস্যা থাকলে তাড়াতাড়ি শনাক্ত করতে সাহায্য করতে পারেন। আপনার জন্য সুষম খাবার খাওয়াও গুরুত্বপূর্ণ।

Category : Dental Care Dentist Steps Guide

Tags : #Brush #Care #Day #Dental #Guide #Tooth দাঁত নড়া দাঁত নড়া দাঁত নড়ে গেলে করনীয় দাঁত লাগানো দাঁত লাগানোর উপায় দাঁত লাগানোর খরচ কত নকল দাঁত লাগানো খরচ নতুন দাঁত লাগানো নতুন দাঁত লাগানোর খরচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *